রাজ্যে মাধ্যমিক পাশে সরকারি চাকরি,বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে নিয়োগ-আবেদন পদ্ধতি দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর! শুধুমাত্র মাধ্যমিক পাশ সহ বিভিন্ন যোগ্যতায় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই আবেদন শুরু হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে Skilled Supporting Staff, Stenographer, Assistant, Programme Assistant, Subject Matter Specialist ইত্যাদি পদে। এই সমস্ত পদে বেতন দেওয়া হবে Pay Level -1 থেকে শুরু করে Pay Level -10 -7th CPC অনুযায়ী। আরও বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

Skilled Supporting Staff ও Stenographer পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 32 বছরের মধ্যে। আর Assistant এবং Programme Assistant পদে আবেদন করার জন্য, আবেদনকারীর বয়স থাকতে হবে 35 বছরের মধ্যে। এছাড়াও আরও ৩টি পদে নিয়োগ করা হচ্ছে, সেখানে বয়স চাওয়া হয়েছে সর্বোচ্চ 40 বছরের মধ্যে।

উপরে উল্লেখিত পদে নিয়োগ করা হচ্ছে, পদ ভিত্তিক আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতায়। কোনো পদে মাধ্যমিক পাশে নিয়োগ করা হচ্ছে কিংবা ITI পাশে অথবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেও আবেদন করতে পারবেন। আবার কিছু পদে উচ্চ মাধ্যমিক পাশে নিয়োগ করা হচ্ছে। বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

এই সমস্ত পদে আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্মটি A4 Page এ Print করুন। এরপর সঠিকভাবে ফিলাপ করে ডকুমেন্টস ও আবেদন ফি এর রসিদ ইত্যাদি একসঙ্গে করে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিন। আবেদন ফর্ম জমা করার ঠিকানা- The Principal, Palli Siksha Bhavana, Visva-Bharati, P.O. Sriniketan, Dist: Birbhum, Pin-731236 (W.B)। আবেদন করতে হবে বিজ্ঞপ্তি প্রকাশের ৩০দিনের মধ্যে।

Visva Bharati Recruitment Notification:- Download