WBJEE From Fill Up 2024: সম্পূর্ণ আবেদন পদ্ধতি ও কি কি ডকুমেন্টস দেখুন?

Published By: MD 360 NEWS | Updated:

WBJEE From Fill Up 2024: পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড (West Bengal Joint Entrance Examinations Board) এর তরফ থেকে কয়েকদিন আগেই Information Bulletin প্রকাশ করা হয়েছিল। যেখানে আবেদন পদ্ধতির শর্ত, আবেদন ফি, পরীক্ষা কবে অনুষ্ঠিত হচ্ছে ইত্যাদি জানিয়ে দেওয়া হয়েছিল। অবশেষে আজ থেকে শুরু হয়ে গেলো WBJEE 2024 From Fill Up।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিচ্ছি WBJEE From Fill Up 2024 কিভাবে করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, আবেদন ফি কত করে কাদের জন্য, আবেদন কতদিন পর্যন্ত চলবে,পরীক্ষা কবে হচ্ছে ইত্যাদি বিস্তারিত তথ্য।

WBJEE এর অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হয়েছে আবেদন শুরু হয়েছে আজ থেকে অর্থাৎ 28/12/2023 তারিখ থেকে। যে সমস্ত পড়ুয়ারা WBJEE Exam 2024 এ অংশগ্রহণ করতে ইচ্ছুক তাদের অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে।

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড এর তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, কোনো আবেদনকারী যদি একের অধিক আবেদন করে, তাহলে তাদের প্রতিটি আবেদন বাতিল করে দেওয়া হবে। অতএব আপনাদের সঠিকভাবে WBJEE From Fill Up 2024 করতে হবে।

WBJEE Online Apply 2024 করার সময় দুটো ডকুমেন্টস আপলোড করতে হচ্ছে। একটি হলো পাসপোর্ট সাইজের কালার ফটো যার সাইজ থাকবে JPF ফরমেটে 10KB থেকে 200KB। অপরটি হলো সিগনেচার, যার সাইজ চাওয়া হয়েছে 4KB থেকে 30KB এর মধ্যে JPG ফরমেটে।

WBJEE From Fill Up 2024 করার সময় আরও একটি ডকুমেন্টস নাম্বার উল্লেখ করতে হবে। আবেদনকারীর Voter ID/Passport/Ration Card with photograph/Class 10 Admit Card with Photograph/Any Other Valid Govt. Identity with Photograph অথবা School ID Card – এই সমস্ত ডকুমেন্টস এর মধ্যে যে কোনো একটি ডকুমেন্টস নাম্বার উল্লেখ করতে হবে আবেদন করার সময়।

WBJEE From Fill Up 2024 Fees: পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আবেদন ফি জেনারেল পুরুষ প্রার্থীদের জন্য 500 টাকা, জেনারেল মহিলা প্রার্থীদের জন্য 400 টাকা, আর SC/ST/OBC-A/OBC-B/EWS/TFW পুরুষ প্রার্থীদের জন্য 400 টাকা, SC/ST/OBC-A/OBC-B/EWS/TFW মহিলা আবেদনকারীদের জন্য 300 টাকা এবং Third Gender প্রার্থীদের জন্য 300 টাকা আবেদন ফি। আবেদন ফি জমা করতে হবে অনলাইনে, যা Online Net Banking, Debit Card/Credit Card কিংবা Phone Pe / Google Pay / WhatsApp Pay কিংবা Upi Payment ইত্যাদি অসংখ্য Payment করার পদ্ধতি রয়েছে।

WBJEE From Fill Up 2024 Last Date হলো 31/01/2024 তারিখ পর্যন্ত। আর WBJEE 2024 Exam Date 28 এপ্রিল 2024(রবিবার)। উক্ত সময়ের মধ্যে পড়ুয়ারা এখানে আবেদন করতে পারবেন। উচ্চ মাধ্যমিক বর্তমানে পাঠরত ছাত্র ছাত্রী থেকে শুরু করে যারা উচ্চ মাধ্যমিক পাশ করেছে সকলেই পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড এর তরফ থেকে নেওয়া WBJEE 2024 Exam এ বসতে পারবেন।

WBJEE From Fill Up 2024 Link:- Click