মাধ্যমিক পাশে রেলে 3015 টি শূন্যপদ Apprentices নিয়োগ,দেখুন আবেদন পদ্ধতি!

Published By: MD 360 NEWS | Updated:

শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় রেলে Apprentices পদে নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যেই রেলে শিক্ষানবিশে আবেদন ফর্ম জমা নেওয়া হচ্ছে। মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলেই ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন এর যোগ্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হবে রেলের Apprentice পদে। প্রচুর শূন্যপদে Apprentices নিয়োগ করা হচ্ছে। কমপক্ষে 15 বছর হলেই আপনি এই পদে আবেদন এর যোগ্য। দেখে নিন আজকের প্রতিবেদনে এই পদে আবেদন করার জন্য কি কি যোগ্যতা চাওয়া হয়েছে ইত্যাদি।

Apprentices পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে প্রার্থীকে মাধ্যমিক পাশ করা থাকতে হবে। তাহলেই আপনি এই পদে আবেদন এর যোগ্য।

Apprentices পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 15 থেকে 24 বছর বয়সের মধ্যে। এছাড়াও SC/ST/ OBC প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

এই পদে আবেদন করার জন্য SC/ST/PwBD ও মহিলা প্রার্থীদের আবেদন ফি লাগবে 36 টাকা করে এবং বাকি সমস্ত প্রার্থীকে 136 টাকা আবেদন ফি দিতে হবে।

এই পদে প্রচুর শূন্যেদে নিয়োগের কথা ঘোষণা করেছে Railway Recruitment Cell, West Central Railway। মোট 3015 টি শূন্যপদে শিক্ষানবিশ পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। UR/SC/ST/OBC/EWS/PwBD/Ex সকল সংরক্ষিত প্রার্থীদের জন্য আলাদা আলাদা শূন্যপদ রয়েছে। আবেদন করার পূর্বে অফিসিয়াল ওয়েবসাইট ও নোটিফিকেশন ভালো ভাবে দেখুন।

ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.wcr.indianrailways.gov.in এই ওয়েবসাইটে গিয়ে সঠিকভাবে আবেদন সম্পন্ন করতে হবে 14/01/2024 তারিখের মধ্যে।

Railway Recruitment Cell, West Central Railway Recruitment:- Download 

wcr.indianrailways.gov.in recruitment 2024 Online Apply:- Click 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Official WhatsApp Group এ জয়েন্ট করুন: লিংক