চাকরি

রাজ্যে উচ্চ মাধ্যমিক পাশে চাকরি আপনার ব্লকে 16 হাজার মাসে,বাংলা বলতে ও লিখতে পারলে,আবেদন করুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যে উচ্চ মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতায় কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। উচ্চ মাধ্যমিক পাশের পাশাপাশি বাংলা ভালো ভাবে বলতে ও লিখতে পারলে আপনি এই পদে আবেদন এর যোগ্য। পাশাপাশি আর কি যোগ্যতা থাকতে হবে বিস্তারিত দেখুন আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এই সমস্ত পদে আবেদন করতে পারবেন। জেলার বিভিন্ন ব্লকের অন্তর্গত বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে এই কর্মী নিয়োগ করা হচ্ছে।নিয়োগ করা হচ্ছে HMO এবং AMO পদে। দেখে নিন এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি কি উল্লেখ করা হয়েছে, বয়স সীমা কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন পদ্ধতি কি রয়েছে এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত ভালো ভাবে দেখুন আবেদন করার পূর্বে আজকের প্রতিবেদনটিতে বিজ্ঞপ্তি সহকারে।

HMO (Homeopathic Medical Officer) পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বোচ্চ 50 বছর বয়সের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা(SC/ST/OBC) বয়সের ছাড় পাবেন।

এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন 16 হাজার টাকা করে দেওয়া হবে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ। এর পাশাপাশি Bachelor ডিগ্রি করা থাকতে হবে Homeopathy এর উপরে সরকারি স্বীকৃতি প্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে।

AMO (Ayurvedic Medical Officer) পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ। উচ্চ মাধ্যমিক পাশের পাশাপাশি Bachelor Degree করা থাকতে হবে Ayurveda এর উপর সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় কিংবা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বোচ্চ 50 বছর বয়সের মধ্যে। বয়স হিসাব করা হবে 01/01/2024 তারিখ অনুযায়ী। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা এই পদেও বয়সের ছাড় পাবেন। এই পদেও প্রতি মাসে বেতন দেওয়া হবে 16 হাজার টাকা করে।

উপরে উল্লেখিত দুটি পদেই নিয়োগ করা হবে সম্পূর্ণ চুক্তিভিত্তিক ভাবে। আবেদনকারী প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। সাথে বাংলা ভাষায় লেখা ও পড়ার দক্ষতা থাকতে হবে, তাহলে আবেদন এর যোগ্য।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম প্রিন্ট করে, তা সঠিকভাবে ফিলাপ করুন। এরপর ডকুমেন্টস সহকারে যেসমস্ত ব্লকে নিয়োগ করা হচ্ছে, সেই সকল ব্লকে আবেদন ফর্ম ও বিজ্ঞপ্তিতে উল্লেখিত উপযুক্ত ডকুমেন্টস জমা করুন। আবেদন চলবে 16/04/2024 তারিখ পর্যন্ত। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট একবার ভালো ভাবে দেখে নিন।

West Bengal Homeopathic & Ayurvedic Medical Officer Recruitment Notification 2024:- Download 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের অফিসিয়াল WhatsApp Group এ জয়েন্ট করুন: Join Now

Related Articles

Back to top button