চাকরি

ICDS Job 2024: রাজ্যে আপনার এলাকায় অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে চাকরি,আবেদন করুন ও বেতন দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আপনি কি অঙ্গনওয়াড়ি কর্মী কিংবা অঙ্গনওয়াড়ি হেল্পার পদে চাকরি করতে ইচ্ছুক? তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য। রাজ্যে বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে নিয়োগ করা হচ্ছে অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে। তবে আজকের প্রতিবেদনে দেখে নিচ্ছি অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে কিভাবে আবেদন করবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গ সরকারের শিশু বিকাশ প্রকল্প আধিকারিকের করণ থেকে নিয়োগ করা হচ্ছে অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে। এই মর্মে 27 ফেব্রুয়ারি অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে, কারা কারা অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য কি কি ডকুমেন্টস লাগবে, কত টাকা করে মাসিক বেতন থাকবে অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে, আবেদন করার জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে? বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে।

অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 35 বছর বয়সের মধ্যে। পাশাপাশি প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক ও মহিলা হতে হবে।

সহায়িকা পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে প্রার্থীকে অবশ্যই উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে। প্রার্থীদের নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে। পাশাপাশি প্রার্থী যে গ্রাম পঞ্চায়েতে অঙ্গনওয়াড়ি সহায়িকা পদের জন্য আবেদন করবেন, তাঁকে অবশ্যই সেই গ্রাম পঞ্চায়েতের স্থায়ী বাসিন্দা হতে হবে।

অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে কর্মরত প্রার্থীদের জন্য সাম্মানিক ভাতা সহ অতিরিক্ত ভাতা মোট প্রতি মাসে 6300 টাকা করে দেওয়া হবে। তবে ইতিমধ্যেই রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন এপ্রিল মাস থেকে আরও অতিরিক্ত করে প্রতি মাসে 500 টাকা করে পাবেন।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে, আবেদন চলবে 31/03/2024 তারিখ পর্যন্ত। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ও বিজ্ঞপ্তি ভালো ভাবে দেখুন।

West Bengal ICDS Helper Recruitment Notification 2024:- Download 

West Bengal ICDS Helper Online Apply Link:- Click 

আপনার জেলার চাকরির খবর সবার আগে পেতে  আমাদের অফিসিয়াল WhatsApp Group এ জয়েন্ট করুন: Join Now 

Related Articles

Back to top button