চাকরি

WBP Constable Job 2024: পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে চাকরি,আবেদন করুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

West Bengal Police Recruitment Board এর তরফ থেকে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেখানে পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যেই কলকাতা পুলিশে কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে ফর্ম ফিলাপ চলছে,তার মাঝেই রাজ্য সরকার আবারও West Bengal Police Constable & Lady Constable পদে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

West Bengal Police Constable & Lady Constable পদে নিয়োগ করা হচ্ছে 10 হাজার 255 টি শূন্যপদে। যেখানে পুরুষ কনস্টেবল পদে শূন্যপদ রয়েছে 7 হাজার 228 টি এবং মহিলা কনস্টেবল পদে নিয়োগ করা হচ্ছে 3 হাজার 27 টি শূন্যপদে। 

আজকের প্রতিবেদনে দেখে নিন পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, আবেদন ফি কি রয়েছে, কত টাকা করে মাসিক বেতন দেওয়া হবে, আবেদন কতদিন পর্যন্ত চলবে, বিস্তারিত ভালো ভাবে দেখে নিন আজকের প্রতিবেদনে।

কনস্টেবল পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী হিসাব করে 18 বছর থেকে 30 বছর বয়সের মধ্যে। এর পাশাপাশি সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত যে সব প্রার্থীরা রয়েছে, তারা বয়সের ছাড় পাবেন। 

Constable পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে শুধুমাত্র মাধ্যমিক পাশ। মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেই আপনি এই পদে আবেদন করতে। এর পাশাপাশি প্রার্থীকে বাংলা বলতে এবং লিখতে জানতে হবে। প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। 

West Bengal Police Constable পদে নিয়োগ করা হবে কয়েকটি ধাপে। প্রথমত লিখিত পরীক্ষা হবে, দ্বিতীয়ত শারীরিক পরিমাপ পরীক্ষা (PMT), তৃতীয়ত শারীরিক দক্ষতা পরীক্ষা (PET) এবং সর্বশেষ চতুর্থ ধাপে ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবে পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ বোর্ড।

West Bengal Police Constable পদে আবেদন করতে হবে অনলাইনে। অনলাইন আবেদন শুরু হবে 07/03/2024 তারিখ থেকে শুরু করে 05/04/2024 তারিখ পর্যন্ত আবেদন চলবে। আবেদন করতে পারবেন West Bengal Police Recruitment Board (https://prb.wb.gov.in) অধবা West Bengal Police (wbpolice.gov.in) – এই দুটো অফিসিয়াল ওয়েবসাইট থেকে উক্ত সময়ের মধ্যে। পশ্চিমবঙ্গের SC/ST প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না আবেদন করার সময়,শুধু প্রসেসিং ফি 20 টাকা পেমেন্ট করতে হবে আর বাকি সমস্ত প্রার্থীদের 170 টাকা অনলাইনে পেমেন্ট করতে হবে।

West Bengal Police Constable Recruitment Notification 2024:-

Download 

West Bengal Police Constable Online Apply Link:- Apply 

Constable In West Bengal Police Online Apply:- Apply 

সরকারি চাকরির আপডেট সবার আগে পেতে Official WhatsApp Group এ জয়েন্ট করুন: Join NOW 

Related Articles

Back to top button