প্রাইমারি টেট ২০২২ পরীক্ষার নাম্বার আরও পাবেন নতুন নোটিশ, করুন PPR & PPS এইভাবে

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

West Bengal Board Of Primary Education এর তরফ থেকে সকল প্রাইমারি টেট ২০২২ পরীক্ষার্থীদের জন্য নতুন নোটিশ প্রকাশিত করলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WBBPE এট তরফে জারি করা নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ১১/১২/২০২২ এর টেট পরীক্ষায় যে সমস্ত পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে,তাদের যদি মনে হয় নাম্বার আরও বাড়তে পারে তাহলে তাদের জন্য সুবর্ণ সুযোগ রয়েছে।

আমরা সবাই জানি ইতিমধ্যেই প্রাইমারি টেট ২০২২ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে ও তার পাশাপাশি ফাইনাল উত্তর পত্রও বোর্ডের তরফ থেকে দিয়ে দেওয়া হয়েছে।

যদি এখনও কোনো পরীক্ষার্থীর মনে প্রশ্ন জাগে যে,তাঁর নাম্বার আরও বাড়তে পারে তাহলে, সেই পরীক্ষার্থী PPS কিংবা PPR করতে পারে।

PPS এর সম্পূর্ণ নাম হলো Post Publication Scrutiny। PPS করলে পরীক্ষার্থীরা তাদের নাম্বারকে পুনরায় যোগ করার সুবিধা পাবে। আর PPR যার সম্পূর্ণ নাম হলো Post Publication Re-evaluation। PPR করলে পরীক্ষার্থীদের উত্তর পত্রকে আর একবার পুনরায় মূল্যায়ন করা হবে অর্থাৎ উত্তর পত্রটিকে পুনরায় আর একবার দেখা হবে, এরপর যদি মনে হয় পরীক্ষার্থীর নাম্বার বাড়তে পারে তাহলে নাম্বার বাড়িয়ে দেওয়া হবে।

প্রাইমারি টেট ২০২২ পরীক্ষার্থীরা PPS কিংবা PPR করার সুযোগ পাবে 03/03/2023 বিকেল ৫ টা থেকে 10/03/2022 তারিখ পর্যন্ত। এরজন্য পরীক্ষার্থীদের প্রাইমারি বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে অনলাইনে। PPR কিংবা PPS করার জন্য অনলাইনে ১০০০ টাকা পেমেন্ট করতে হবে পরীক্ষার্থীদের। PPR কিংবা PPS এ প্রাইমারি টেট ২০২২ এ পাশ কিংবা ফেল উভয় পরীক্ষার্থীরাই আবেদন করতে পারবে।

West Bengal TET PPS & PPR Form Fill Up Online Process:-

১) প্রথমে আপনাকে Primary TET এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। www.wbbpc.org & wbbprimaryeducation.org

২) এরপর TEACHER ELIGIBILITY TEST-2022 (TET-2022) FOR CLASSES I TO V এ ক্লিক করতে হবে।
৩) পরবর্তী পেজে APPLICATION FOR PPS/PPR OF TET-2022 অপশন দেখতে পারবেন, সেখানে ক্লিক করে রোল নাম্বার দিয়ে আবেদন করতে হবে।

Website Link:- Link 1

LINK 2

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন:- লিংক

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author