রাজ্যে মাধ্যমিক পাশে Yoga Instructor পদে চাকরি 2024,দেখুন আবেদন পদ্ধতি!

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের আয়ুষ বিভাগের অধীনে প্রশিক্ষক নিয়োগ করা হচ্ছে। নিয়োগ করা হচ্ছে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায়। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে যেকোনো জেলা থেকে মহিলা ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে Yoga instructor পদে। আজকের প্রতিবেদনে দেখে নিন এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি উল্লেখ করা হয়েছে, আবেদন করার জন্য বয়স কত থাকতে হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত দেখুন আজকের প্রতিবেদনে।

Yoga Instructor পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতা। মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলেই আপনি এই পদে আবেদন করতে পারবেন। আবেদনকারী প্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।

এখানে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে 18 থেকে 40 বছর বয়সের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। UR/SC/ST/OBC/PWD প্রার্থীদের জন্য আলাদা আলাদা করে শূন্যপদ উল্লেখ রয়েছে বিজ্ঞপ্তিতে।

Yoga Instructor পদে মহিলা ও পুরুষের ক্ষেত্রে আলাদা আলাদা বেতন উল্লেখ করা হয়েছে। মহিলাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 5 হাজার টাকা করে এবং পুরুষ প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 8 হাজার টাকা করে। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

এই পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.wbhealth.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে, আবেদন চলবে 11/01/2024 তারিখ পর্যন্ত।

Notification Download Link:- Click 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Official WhatsApp Group এ জয়েন্ট করুন: লিংক