চাকরি

ICSSR Job 2024: শুধু উচ্চ মাধ্যমিক পাশে সরকারি চাকরি,প্রতি মাসে 63,200 টাকা! দেখুন আবেদন পদ্ধতি

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স(ICSSR) থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে বিভিন্ন পদে, আবেদন করতে পারবেন ছেলে মেয়ে সকল ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে Lower Division Clerk সহ Research Assistant, Assistant Director (Research) ও Deputy Director (Research) পদে।দেখে নিন আজকের প্রতিবেদনে এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, বয়স সীমা কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদন কতদিন পর্যন্ত চলেব? বিস্তারিত তত্ত্ব আলোচনা করা হয়েছে আজকের প্রতিবেদনে।

Lower Division Clerk পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ। উচ্চ মাধ্যমিক পাশ পাশাপাশি কম্পিউটার টাইপিং স্পিড ভালো থাকলেই এখানে আবেদন এর যোগ্য আপনি।

Lower Division Clerk পদে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে Level 2 অনুযায়ী প্রতি মাসে 19 হাজার 900 টাকা থেকে শুরু করে 63 হাজার 200 টাকা পর্যন্ত। Lower Division Clerk পদে আবেদন করার জন্য, আবেদনকারীর বয়স থাকতে হবে 18 বছর থেকে 28 বছর বয়সের মধ্যে।

Research Assistant পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 18 বছর থেকে 28 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে, প্রতি মাসে 35 হাজার 400 টাকা থেকে শুরু করে 1 লক্ষ 12 হাজার 400 টাকা পর্যন্ত।

Assistant Director (Research) পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে সর্বোচ্চ 40 বছর বয়স পর্যন্ত। আর এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে প্রতি মাসে 56 হাজার 100 টাকা থেকে শুরু করে 1 লক্ষ 77 হাজার 500 টাকা পর্যন্ত।

আর Deputy Director (Research) পদে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে প্রতি মাসে Level 11 অনুযায়ী 67 হাজার 700 টাকা থেকে শুরু করে 2 লক্ষ 87 হাজার টাকা পর্যন্ত।

Lower Division Clerk পদে আবেদন করার জন্য উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে। Research Assistant, Assistant Director (Research) ও Deputy Director (Research) পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা পদ ভিত্তিক আলাদা আলাদা চাওয়া হয়েছে। বিস্তারিত জানার জন্য নিচের লিংকে ক্লিক করে অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন কিংবা ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স এর অফিসিয়াল ওয়েবসাইট ফলো করুন।

উপরে উল্লেখিত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.icssr.org এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে অনলাইন আবেদন করতে হবে। গতকাল থেকে আবেদন শুরু হয়েছে আবেদন চলবে 05/02/2024 তারিখ পর্যন্ত। এই সময়ের মধ্যে ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা অনলাইন আবেদন করে নিন। পরীক্ষা কবে, কোথায় ও কিভাবে অনুষ্ঠিত হবে বিস্তারিত জানতে সবসময় চোখ রাখুন ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে।

ICSSR Recruitment Notification Download:- Link

ICSSR Recruitment Online Apply:- Link

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Official WhatsApp Group এ জয়েন্ট করুন: লিংক

Related Articles

Back to top button