চাকরি

রাজ্যে জেলা আদালতে অষ্টম শ্রেণি ও মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ 2024, বেতন 58,500 টাকা! আবেদন পদ্ধতি দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর। রাজ্যে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে শুধুমাত্র অষ্টম শ্রেণি পাশ কিংবা মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতায়। রাজ্যের জেলা আদালত থেকে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে রাজ্যের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে গ্রুপ ডি, গ্রুপ সি ও গ্রুপ বি পদে। বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে, নিয়োগ করা হচ্ছে English Stenographer ( Group – B) , Lower Division Clerk ( Group – C), Process Server ( Group C) , Orderly / Office Peon,Night Guard, Sweeper (Group – D) পদে।

আজকের প্রতিবেদনে দেখে নিন বিস্তারিত, এই পদ গুলিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি উল্লেখ করা হয়েছে, বয়স কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

উপরে উল্লেখিত পদ গুলিতে আবেদন করতে প্রার্থীদের বয়স থাকতে হবে, 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে।এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন এই সমস্ত পদে।

Group D অর্থাৎ Sweeper, Night Guard, Peon এই পদ গুলিতে আবেদন করতে শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে, শুধু মাত্র অষ্টম শ্রেণি পাশ থাকলেই আপনি এই পদ গুলিতে আবেদন করতে পারবেন।

গ্রুপ ডি পদ গুলিতে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে, সর্বনিম্ন 17 হাজার টাকা থেকে সর্বোচ্চ 43 হাজার 600 টাকা পর্যন্ত।

English Stenographer, Lower Division Clerk পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে, শুধুমাত্র মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেই আপনি এই পদে আবেদন করতে পারবেন। এর পাশাপাশি কম্পিউটার সার্টিফিকেট ও টাইপিং স্পিড ভালো থাকতে হবে।

English Stenographer পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 32 হাজার 100 টাকা থেকে 82 হাজার 900 টাকা অব্ধি।Lower Division Clerk পদে বেতন দেওয়া হবে প্রতি মাসে 22 হাজার 700 টাকা থেকে 58 হাজার 500 টাকা পর্যন্ত।

Process Server পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, শুধুমাত্র অষ্টম শ্রেণী পাশ। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন রয়েছে 21 হাজার টাকা থেকে 54 হাজার টাকা পর্যন্ত।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য kalimpongcourtrecruit2024.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে 17/05/2024 তারিখের মধ্যে। আবেদন করার পূর্বে বিস্তারিত দেখে নিন অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

Kalimpong Court Group C & Group D Recruitment Notification 2024:- Download

Kalimpong Judge Court Job Online Apply Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button