চাকরি

SSC CHSL Job 2024: উচ্চ মাধ্যমিক পাশে নতুন চাকরি 2024,বেতন 81,100 টাকা! আবেদন পদ্ধতি দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

উচ্চ মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ শিক্ষাগত যোগ্যতায় নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরাও এই পদে আবেদন এর যোগ্য। SSC অর্থাৎ Staff Selection Commission এর তরফ থেকে এই মর্মে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে সকল ভারতীয় তথা পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক ছেলে-মেয়ে সকলেই এই পদে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে Lower Division Clerk, Junior Secretariat Assistant, Data Entry Operator, Data Entry Operator Grade পদে। Staff Selection Commission এর তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে, প্রায় 3 হাজার 712 টি শূন্যপদে এই নিয়োগ করা হচ্ছে CHSL(Combined Higher Secondary (10+2) Level) এ।

আজকের প্রতিবেদনে দেখে নিন এই পদ গুলিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি উল্লেখ করা হয়েছে, বয়সের সর্বোচ্চ কিংবা সর্বনিম্ন সীমা কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

Lower Division Clerk এবং Junior Secretariat Assistant পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে Level – 2 অনুযায়ী 19 হাজর 900 টাকা থেকে সর্বোচ্চ 63 হাজার 200 টাকা অব্ধি।

Data Entry operator পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে Pay Level-4 অনুযায়ী 25 হাজার 500 টাকা থেকে 81 হাজার 100 টাকা পর্যন্ত এবং Level-5 অনুযায়ী 29 হাজার 200 টাকা থেকে 92 হাজার 300 টাকা পর্যন্ত।

আর Data Entry operator Grade ‘A’ পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে Level – 4 অনুযায়ী 25 হাজার 500 টাকা থেকে সর্বোচ্চ 81 হাজার 100 টাকা পর্যন্ত।

উপরে উল্লেখিত পদ গুলিতে আবেদন করতে বয়স সীমা উল্লেখ করা হয়েছে সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 27 বছর বয়সের মধ্যে বয়স থাকতে হবে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা সকলেই বয়সের ছাড় পাবেন। বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে বয়সের চার্টটি দেখে নিন।

শুধু মাত্র উচ্চ মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতা থাকলেই, আপনি এই পদ গুলিতে আবেদন করতে পারবেন। এছাড়াও প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই এখানে আবেদনের যোগ্য। যারা ইতিমধ্যেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে তাঁরাও বাকি শর্ত পূরণ করলে আবেদনের যোগ্য। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন একবার ভালো ভাবে দেখে নিন।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য https://ssc.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে 07/05/2024 তারিখের মধ্যে। SC/ST/PwBD/ESM/Women প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না। বাকি সমস্ত প্রার্থীদের অনলাইনে 100 টাকা আবেদন ফি জমা করতে হবে।

CHSL Data Entry Operator Recruitment Notification 2024:- Download

CHSL Job Online Apply Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button