মাধ্যমিক পাশ থাকলে চাকরির সুযোগ! এইভাবে আবেদন করুন, দেখুন কত টাকা মাসে?

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গ রাজ্যের স্থায়ী বাসিন্দা হলেই রয়েছে আপনার জন্য চাকরি সুযোগ। রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে ইতিমধ্যেই। আবেদন করতে পারবেন পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে ইচ্ছুক প্রার্থীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও বিস্তারিত জানতে এবং আবেদন করতে দেখে নিন প্রতিবেদনে দেওয়া সমস্ত তত্ত্ব। পদের নাম কি, আবেদন করার জন্যে কি কি শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে, বয়স, বেতন,আবেদন পদ্ধতি এবং আবেদনের শেষ তারিখ কবে বিস্তারিত আলোচনা করা হলো আজকের প্রতিবেদনে।

পদের নাম : Yoga Instructor

মোট শূন্যপদ : এই পদে মোট পুরুষ ও মহিলাদের আলাদা আলাদা শূন্যপদ রয়েছে। পুরুষ 7 এবং মহিলা 12 ।

শিক্ষাগত যোগ্যতা : এই পদের জন্যে যোগ্যতা উল্লেখ করা হয়েছে শুধুমাত্র মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ। WBCYN দ্বারা অনুমোদিত যোগব্যায়ামে সার্টিফিকেট/ডিপ্লোমা/ডিগ্রী থাকতে হবে। পাশাপাশি প্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।

বয়স : এই পদের জন্যে বয়স উল্লেখ করা হয়েছে 21 থেকে 40 বছর বয়স অব্ধি।

বেতন : এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে পুরুষদের প্রতি মাসে 8,000 টাকা করে এবং মহিলা প্রার্থীদের প্রতি মাসে 5,000 টাকা করে।

আবেদন ফি : General প্রার্থীদের আবেদন ফি দিতে হবে 100 টাকা করে এবং Reservd Category প্রার্থীদের জন্যে 50 টাকা করে।

আবেদন পদ্ধতি : এই পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.wbhealth.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবে। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে দেখে নিন।

আবেদনের শেষ তারিখ : 31/12/2023 তারিখ পর্যন্ত।

Notification Download Link:- Click

Online Apply Link:- Click